পাখিরা উড়ে,
দুর আকাশ জুড়ে,
সারা দিন ঘুরে-
গায় মধুর গান
তার দয়া অফুরান,
তিনি প্রভু মহিয়ান।
আহা, কি মিষ্টি !
পাখিদের কৃষ্টি,
ভাবি অবাক দৃষ্টি,
প্রভু তব সৃষ্টি।
অবশেষে যখন,
সন্ধের আগমন,
পাখিরা ফেরে
যে যার নিড়ে।