সোনার চেয়ে দামি আমার প্রাণের বাংলাদেশ,
তাইতো তারে আমি ভাইরে ভালোবাসি বেশ।
ভালোবাসি তার আকাশে তাঁরাদের আলো,
জ্যোৎসনা রাতে চাঁদকে নিয়ে হাটতে লাগে ভালো।
তার নদীতে ভালোবাসি মাঝির কণ্ঠে গান,
ভাটিয়ালি সুরের তালে যায় জুড়িয়ে প্রাণ।                      
দিন ফুরিয়ে দিনের শেষে সন্ধ্যা যবে আসে,
হাসনাহেনার সৌরভেতে মনটা আমার হাসে।


আর আছে তারি মাঝে রঙবেরঙের ফল ও ফুল,
এদেশেরি সঙ্গে ভাইরে হয়না কারো কোনো তুল।