ফররুখ,ইকবাল ও নজরুল,
রুচিশীল সাহিত্যে তাদের নেই কোনো তুল।
তাদের কাব্যে তাদের গানে-
ছিলো সত্যের আহ্বান,
দেশ ও জাতির কল্যাণে যারা,
জীবন দিয়েছে কুর্বান।
বলিষ্ঠ কণ্ঠে গাও সবে আজ-
তাদের সেই বিপ্লবী গান,
দাও ভেঙ্গে দাও জালিমের মসনদ-
করে দাও খান খান।
সত্য ও সুন্দরের পক্ষে যারা-
করেছে সাহিত্য সাধনা,
ইসলামী রেঁনেসার কবি তারা-
আমরা তাদের ভুলবোনা।