সকল প্রসংশা কেবলি তোমার,
ওগো বিধাতা- তামাম দুনিয়ার।
তুঁমি মোদের পালনকারী,
দিবা-নিশী তাই শুধু তোমাকে স্মরি।
তোমার ইবাদাত করি সকলে সাহাযো চাই তোমারি,
সঠিক পথের দিশা দিয়ে নাওগো আপন করি।
তোমার কাছে আরো প্রভু করি মুনাজাত,
কবুল করে আরজি মোদের দাওগো নাজাত।
তাদের পথে চালাও মোদের-ওগো মহীয়ান্‌,
দান করেছো যাদের তুঁমি-নেয়ামাত অফুরান।
চালাইওনা তাদের পথে-ওহে মালিক শ্রেষ্ঠ,
মনের মত চলে যারা-হয়েছে পথভ্রষ্ট।