আগডুম-বাগডুম ঘোড়ার ডিম দেখিনি,
এতো করে খোঁজেও তারে আমি পাইনি,
খায় না মাথায় দে আজও তা জানিনি!
কখনো কোনো কাজে কৃতকার্য নাহি হলে,
অনেকেই তখন বলে-শুনেছো!ঘোড়ার ডিম,খেছে ঐ পাঁজি ছেলে।
আসলে ঘুড়ার ডিম কি এমন চীজ!
কারো কাছে থাকে যদি-দেখাবে কি প্লিজ?