স্রিজিয়েছ তুঁমি
এ সুন্দর ভূবন
সাজিয়ে রেখেছ তথায়
নেয়ামাত অগণন।


প্রতিটি পারে-মহল্লায়
দূর আকাশে তারার মেলায়
যখন্‌ই পড়ে দৃষ্টি
ভাবি,কি অপরূপ তব সৃষ্টি!


এ তো তোমারি দান
তুমি যে মহান-
ওগো দয়াবান্‌।


তোমার রাহে
কবুল করে নাও
আমার এ জীবন।