আজ সারাদিন ভালোবাসাহীন
আলস সময় বন্ধুবিহীন।


বিষন্ন মন যখন তখন
খুজলো তোমার মিষ্ট বচন।


কন্ঠ যে তার মধুমাখা
কথার মালা সারাবেলা।


আজ কি করে নিরব থাকে
মন মানেনা এই অবহেলা ।


নামটি তাহার অনামিকা
ঠিকানাটাও নাইরে জানা।


দুরালাপনিটাই শেষ ভরসা
হায়রে আমার ভালবাসা !!!