সকাল আসে পাখীর ডাকে
থাকে কাজের তাড়া...
দুপুর আসে ক্লান্তি নিয়ে
শান্তি খুজে ফেরা।


বিকেল আসে অবসন্ন
ঘরে ফেরার পালা...
সন্ধ্যা আসে নিরবতায়
প্রদীপ শিখা জ্বালা ।


রাত্রি আসে নিঝুমতায়
সবাই ঘুমের ঘোরে...
আবার সকাল...আবার সন্ধ্যা
আসে ফিরে ফিরে ।


দিনের পরে দিন কেটে যায়
মাসের পরে মাস...
এমনি করে সময় কাটে
হায়রে আমার প্রবাস !!!