হাওয়ার সাথে মিশে
তোমার সুবাস বয়ে আসে,
ভোরের পাখীর গানে
তোমার সুর বাজে প্রানে ।


সাদা মেঘে ভেসে
তুমি থাকো পরীর বেশে,
কালো মেঘের মাঝে
তোমার চুলের পরশ জাগে ।


প্রথম সকাল এলে
যেন তোমার ছোয়া মেলে,
সোনারোদের সাথে
তোমার হাসি মিশে থাকে ।


শান্ত দিঘীর জলে
তোমার প্রতিচ্ছবি ভাসে,
সন্ধ্যার আগমনণে
তোমার মোহ আমায় টানে ।


ঘুমের দেশে গেলে
আবারও তোমার দেখা মেলে,
স্বপ্নরাণী বেশে
তুমি থাকো আমার পাশে ।


এতো আনুভূতি মেলে
তোমায় ভালবাসি বলে,
জীবণ যাচ্ছে কেটে
তোমার আনুভূতি ও সংকটে ।