সে ফিরবে না আর বাড়ি
মুখে খোঁচা খোঁচা দাড়ি...
কষ্ট নিয়ে কবি হবে
পকেটে নেইতো কানা কড়ি ।


কবিতা আর কেউ পড়েনা
তবুও নেই কোনো তার আঁড়ি....
নাইবা পড়ুক কি আসে যায়
এটা নয়তো বারাবারি ।


ছুটে ছুটে যন্ত্র শামিল
সে চায়না বাড়ি গাড়ি....
মনের কথা বলে যাবে সে
পায়ে দলে বাঁধা বেড়ি ।


ক্ষণিক সুখে মত্ত হয়ে
তুমি চলো এলোপাথারি....
নরপিচাশ হতেও তোমার
নেই যে কোনো জুরি ।


উম্মাদ সবাই অন্ধ হয়ে
সহে তোমার হুজুর দারি....
ভন্ডামিটা ভালই কর
জানো ছলা ভুরিভুরি।


আপন সুখে চলে কবি
আহা নাইরে ঘর বাড়ি....
দুঃখের সাথে মিতালি তার
যেন সুখের সাথে আড়ি !!!