জানালার গ্রিল ধরে দাড়িয়ে
দৃষ্টিটা দিগন্তে হারিয়ে
ভেবে যায় উদাসী মন...


কিছু সূখ কিছু লাজ মিলিয়ে
কত কিছু দিয়েছি হায় বিলিয়ে
এখন বাস্তবতায় শৃঙ্খলিত জীবন।


ফুলে ফুলে ভুল গুলো ছড়িয়ে
পথে পথে পথ গেছে বাঁকিয়ে
জানিনা সেই অজানা কারণ...


আজ এই অবেলায় ভাবিয়ে
মৌনতা ও অবহেলায় তলিয়ে
হৃদয়ে শুধু রক্ত ক্ষরণ।


দিনগুলো মিশে গেল সময়ে
নাই কেউ দিবে হাত বাড়িয়ে
একাকিত্বে বিষন্ন ভুবন...


যার যার তার তার নিয়মে
নেই কোন অধিকার বিনয়ে
কে যে পর কেইবা আপন।