আবার যেন
সবুজ ঘাসগুলো আমায় কাছে ডাকছে
আবার যেন
দুপুর রোদের খরতাপ আমায় কাছে টানছে
আবার যেন
ঘুম ফেলে ধুম করে রাত জাগা পাখি হতে ইচ্ছে করছে
আবার যেন
কোনো সুরেলা গান চিত্কার করে বেসুরে গাইতে ইচ্ছে করছে
আবার যেন
অপ্রয়োজনে মনটা লাগামহীন ভাবে ছুটে চলতে চাইছে  
আবার যেন
গাছের মরা পাতাগুলো আক্ষেপ করে বলছে...
ঐ যে বসন্ত এলো বলে।
আবার যদি স্বপ্নের দেখা মিলে
তাই আশায় বুক বেধে চেয়ে আছি তোমাতে !!!