আমার বুকে হাহাকার
বাংলার মাঝে রাজাকার।


আমার বুকে হাহাকার
শাসকের মিথ্যাচার।


আমার বুকে হাহাকার
মানু্ষ মারছে নির্বিচার।


আমার বুকে হাহাকার
কোথাও নেই আজ সুবিচার।


আমার বুকে হাহাকার
সমাজ পেলনা সংস্কার।


আমার বুকে হাহাকার
নেই মুক্ত চিন্তার অধিকার।


আমার বুকে হাহাকার
ধর্ম হলো রাজনীতির হাতিয়ার।


আমার বুকে হাহাকার
আজি অস্তিত্ব বিপন্ন মানবতার।