নাইরে আমার দাড়ি টুপি নাইরে আবেয়া
তাই তোরা সকল বলিস মোরে নাস্তিক বেহায়া।
আল্লাহ আল্লাহ করিস মুখে পরে আলখাল্লা
মানবতার কথা বললে তুই খুজিস মোর কাল্লা।


আল্লাহ আমার আল্লাহ তোমার রাসুলও সবার তরে
পাপ পুন্যের হিসাব তুই করবি কেমন করে।
আমার হিসাব আমার কাছে তোর কি আসে যায়
আমলনামার হিসেব বুঝে খোজেক আপন উপায়।


কুরআন হলো জ্ঞানের ভান্ডার সবাই মানে এখন
কিন্তু কুরআনের মর্ম বুজতে হলে বিদ্যার প্রয়োজন।
সারা জীবন পরেই গেলি তোতা পাখির মতো
অন্ধকারে ডুবে থেকে করিস ফন্দি ফিকির যতো।                    


ধর্ম এলো মানব তরে সবার মনে রয়
কুরআন, বাইবেল, গীতা যে ভাই এই কথাটায় কয়।
ধর্ম হলো শান্তির প্রতীক জীবন সুন্দর করে
এসো শালীনতায় বিনয়ী হই উগ্রতা পরিহারে।


মানবতায় ধর্ম থাকুক নয় বারাবারি আর
ধর্মটাকে করিসনা তুই রাজনীতির হাতিয়ার।
হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবার সমান অধিকার  
যার যার ধর্ম তার তার কাছে দেশটা মোদের সবার।