সেদিন ছিল ভরা পূর্নিমায় মুখরিত সন্ধ্যা
লোডশেডিং এর অন্ধকার যেন পালিয়ে গেল
জোসনার রুপালি আলোর পরশে।


ভালবাসার এক মায়াবী জোয়ারে
হৃদয়ে উথাল পাথাল ঢেউ জেগেছিল
ঠিক এমনি ক্ষণে তুমি ছিলে আমার পাশে।


হুড তুলে রিক্সাটা চলছিল গন্তব্যবিহীন
রাস্তার পাশের বৃক্ষরাজির আলোছায়ার খেলা
মাঝে মাঝে রিক্সা চালকের প্রশ্ন " মামা যামু কোন দিক?"
  
কিছু সরল বিশ্বাস আর ঘন নিশ্বাসের ভারী বাতাস
আর ভিতু হৃদ কম্পনে শুরু হলো স্পর্শের মেলা
সন্ধ্যার নির্জনতায় নিস্তব্দ চারিদিক।

বেশ চড়া দামে কিনেছিলাম ভালোলাগার মুহুর্তগুলি
হয়তবা একজীবন বা তার চেয়েও কিছুটা বেশি
এখন আফসোস বিহীন নড়বড়ে জীবনের ঘানি টানা।

অতপর স্বপ্ন ও দুঃস্বপ্ন এবং হিসেব ও বেহিসেবি কিছু দন্ড  
পরাজিত ভাবিনা নিজেকে আত্মসুখে মেতেছি রাশি রাশি
আজ এই অবেলায় সেই স্মৃতিটুকুই যেন বেঁচে থাকার বাহানা।