সূর্য কোথায় লুকিয়ে আছে
আজি মেঘের বাহাদুরি
গোমরা মুখে আকাশ কাঁদে
তার রৌদ্র গেছে চুরি।

বৃষ্টি এসে চলে গেল
বলল না তো কিছু
বৈশাখী ঐ কালো মেঘা
ছাড়ছে না মোর পিছু।


বহে বাদল দিনে ঝড়হাওয়া
তাই মনটা ভীরু ভীরু
ঝড়ের সাথে যুদ্ধ করে
আজি ক্লান্ত সকল তরু।

আলোর আশায় বসে থাকা
আসুক আয়না ভরা দিন
মেঘের সাথে দুঃখ পালাক
বাজুক স্বপ্ন সুখের বীণ।