ইউনুস মিয়ার তিন কন্যা বোরখা ঢাকা মুখ
চলন বলন ছলাকলায় মায়া ভরা চোখ।


বড় কন্যা হাসি খুশি আকলিমা তার নাম
আকাশমনা এই মেয়েটির সবাই করে সুনাম।


মেজ কন্যা গুরু-গম্ভীর ফাতেমা তার নাম
একটুখানি ঊনিশ-বিশেই করবে তুলকালাম।


ছোট কন্যা দুষ্ট ভারী তাসলিমা তার নাম
লাফালাফি সারাবেলা চলেই অবিরাম।


জানালা খুলেই তিন কন্যার দর্শন পাওয়া যায়
তাই জানালার পাশে পড়ার টেবিল দারুন শোভা পায়।


তিন কন্যার ভাবের মায়ায় কাটে সারাবেলা
ভর্তি পরীক্ষা লাঠে উঠলো পড়ালেখায় অবহেলা।


কি আর করা ভার্সিটিটা স্বপ্নই রয়ে গেল
উচ্চশিক্ষা হলোনা আর শুধু সময় নষ্ট হলো।


অর্ধশিক্ষার জীবণ আমার আজি মাথা অবনত
টানাপরণে কাটছে সময় শুধু অনুশোচনার ক্ষত।


ভুলিনি তোমাদের তিন কন্যা আজো মনে পরে
ভাল থেকো সূখে থেকো যে যার আপন ঘরে।