মনটা আমার ভাল নাই
ভাল থাকার কারণ ও নাই,
বলব যে ভাই মন্দ আছি
তার ও কোন উপায় নাই।


হাসি খুশি মুখে ভরা
তবুও মনের সাথে লড়াই,
রক্ত ক্ষরণ বুকের ভিতর
তাই স্বস্তি খুজে বেড়াই।


বিষন্নতায় পাথর সময়
যেন প্রহর গুণে যাই,
কষ্ট দিয়ে মালা গেথে
স্মৃতির  গলে পড়াই।


বরফ জমাট মনটা আমার
তাই উষ্ণ পরশ চাই,
বন্ধু সত্যি করে বলছি তোমায়
মনটা আমার ভাল নাই।