জীবণ যেখানে যেমন
হয়তো...
আমিও সেখানে তেমন।


ঠিক যেমনটা চেয়েছিলে তুমি
হয়তো...
হতে পারিনি তা আমি।


হতেম যদি শিশির বিন্দু
হয়তো...
ঘাস গুলো আমার বন্ধু হতো।


নিজেকে বদলাতে পারিনা বলেই
হয়তো...
তোমার বন্ধুত্বের আশা সারাবেলা।