যতবার ভাবি
ততবার ভাসি
দুঃখের বানে...
যা দিয়েছিলে তুমি মোরে।


বদলায় স্বভাব
কিসের অভাব
জীবণ যাপনে...
ছুটে চলা কোন অজানা ঘোরে।


নেই কোন সারা
তাই দিশেহারা
শয়নে স্বপনে...
যেন তুষের আগুনে মন শুধু পোড়ে।


উদাসী মন
বিষন্ন ভুবন
অস্থির প্রতিক্ষণে...
নিঃসঙ্গতা করেছে আমায় ভবঘুরে।