শোকাহত আমি
শোকাহত তুমি
শোকে ঢেকে গেছে সাভার...
কত জীবন আজ
ঝরে গেল হায়
যেন গড়েছে লাশের পাহাড়।


দুমুঠো ভাতে
ছোট ছোট সূখে
দিনরাত খেঁটে মরে...
ভীরু ভীরু মনে
কাজে গিয়ে আর
ফেরা হলোনা ঘরে।


হাহাকার আর
বিলাপের সুরে
বাতাস হয়েছে ভারী...
কান্না আর
আর্তনাদে  
আহারে! স্বজনের আজাহারী।  


ধিক দিয়ে বলি
রাষ্ট্র তোমায়
নেই কি এর প্রতিকার...?
কর্ম পরিবেশ
নিরাপদ কর
চাই নাগরিক অধিকার!!!