জীবণ থমকে গেছে বহুবার
কিন্তু থেমে থাকেনি কভু...
তোমার পথে চলা হয়নি আমার
আমায় ক্ষমা করে দিও প্রভু।


আমাতে তোমার অস্তিত্ব কতটা
নিশ্চয় জানো হে পরম দয়ালু...
দমে দমে তোমাতে মিশে থাকি
সর্বদা তোমাতেই নতজানু।


তোমার সৃষ্টির তারিফ করিব
ভাষা না খুজিয়া পাই...
মহাবিশ্বের শ্রষ্ঠা তুমি
তাই তোমারি গুনগান গাই।


লাখো জাতি, লাখো ভাষা
লাখো ধর্ম ও সমাজ...
সবকিছুই তো তোমার অবদান
তুমিই অন্তিম মহারাজ !!!