সন্ধ্যাবেলা গ্রামের মেঠো পথ ধরে হেটে চলেছি
গাছের পাতাগুলো নিথর হয়ে আছে বাতাস ছিলনা বলে
তবুও আমার মনের ভিতরে ভাল লাগার শিতল পরশ
কারণ তুমি গৌরবময় স্মৃতির ঢেউ দিয়ে আমাকে ভিজিয়ে গেলে।


কখন যে আঠারো বছর পেরিয়ে গেল বুঝতেই পারিনি
বুঝতেই পারিনি কিভাবে সময় আমাদের দুরত্ব বাড়িয়ে দিল
অথচ এই পথে কতই না ঝগরা বিবাদ হাসি কান্না লুটিয়ে যেত
কখনো নির্জন দুপুরের শরীর স্পর্শের অনেক দামী সুখও ছিল।


সেই বট গাছটা এখনো আগের মতোই আছে তার লতা ছরিয়ে
যে লতা ধরে তুমি ঝুলতে আর আমি দোল দিতাম পিঠে হাত ছুঁয়ে
সেই নির্ভেজাল অপ্রাপ্ত বয়সের অদক্ষ সূখ গুলো জমে আছে
আমি একাকিত্বে খুব ভাল থাকি সেই সোনালী স্মৃতির গর্ব  নিয়ে।