ভাল মন্দে
     পরেছি ফান্দে
          প্রিয় তোমার প্রেমের ছলে।


মন কান্দে
     তোমার আনন্দে
          ভাসি আমি চোখের জলে।


নিঃশ্বাসে বিশ্বাসে
     মিথ্যা আশ্বাসে
          মন নিয়েছিলে মিষ্টি বোলে।


প্রেমে মজিয়ে
     মোহ মিটিয়ে
          দিলে আমায় ছুরে ফেলে।


স্বপ্ন আশা
     প্রাপ্তি পিয়াসা
          আমার সবই গেল জলাঞ্জলে ।


নুতন ফন্দি
     যুগল বন্দী
          তুমি নুতন সঙ্গীর সঙ্গতলে।