ভালবাসার প্রলোভন
অতঃপর.....
ভালবাসায় যোজন
পরিশেষে.....
ভালবাসার শাষণ
এই প্রথায় একটি জীবনের পরিচলন।


স্বপ্নের রঙ্গীন বাসনা
অথবা.....
যৌবনের উত্তাল কামনা
কিংবা.....
পূর্ণাঙ্গ প্রাপ্তির শিহরণ
এর সবকিছুই স্বার্থপরতার জলজ্যান্ত উদাহরণ।


মর্মাহত বিবেক
তাহলে.....
প্রশ্নবিদ্ধ আবেগ
এর -ই- মাঝে.....
আপন স্বত্তার সুপ্ত অভিষেক
আবারও যেন স্বচ্ছতায় ধুম্রজাল সৃষ্টির প্রহসন।