আমার একটু খানি বিপদ হলেই
যার ঝরে অশ্রু কনা...
সে আর কেউ না আর কেউ না
সেই যে আমার মা।


আমার ভাল মন্দে যার বেঁচে থাকা
কভু আপন সুখে মাতেনা...
সে আর কেউ না আর কেউ না
সেই যে আমার মা।  


যার ছায়া আমায় আগলে রাখে
যাহা যোগায় প্রেরনা...
সে আর কেউ না আর কেউ না
সেই যে আমার মা।