যদি তুমি নীল
তবে আমি আকাশ
যদি তুমি ফুল
তবে আমি সুবাস।


যদি তুমি নদী
তবে আমি চর
যদি তুমি সুখী
তবে আমি ঘর।

যদি তুমি চোখ
তবে আমি দৃষ্টি  
যদি তুমি মেঘ
তবে আমি বৃষ্টি।


যদি তুমি সুর
তবে আমি গান
যদি তুমি ভোর
তবে আমি আলোর নিশান।