যদি তোমাতে মোহ পেতাম
তাহলে যুগের হাওয়ার সুগন্ধি মেখে
তোমায় একটা রঙ্গিন চশমা পরিয়ে
তারপর নিজের লালসা পুরন করতাম।


কিন্তু আমিতো তা করিনি...
কারণ আমি তোমার মোহে পরিনি।


যদি তোমার মায়ায় জড়াতাম
তাহলে সত্য মিথ্যার চাদরে তোমাকে মুড়িয়ে
কোন জীবন্ত নাটকে সফল অভিনেতার স্বরুপ নিতাম
তারপর নিজেকে নিজের কাছে লুকিয়ে সমাজের গোলাম হতাম।


কিন্তু আমি তো তা করিনি...
কারণ আমি তোমার মায়ায় জড়িয়ে যাইনি।


হ্যাঁ প্রিয়তমা ভালবেসেছি
আমি তোমাকে ভালবেসেছি...
আর তাইতো প্রকৃতির গন্ধ মেখে নিজেকে সাজিয়েছি
সাগর-পাহাড়, মেঘ-বৃষ্টি ও সুনীল আকাশ
এই সবকিছুই যেন আমার বন্ধু হয়েছে।


বিশ্বাস করো প্রিয়তমা
প্রকৃতি তোমাতে মিশে গিয়ে
আমার সমস্ত ভালবাসা শুষে নিয়েছে।