তোমার ভালবাসা
        আমার জীবন,
তোমার অবহেলা
        আমার মরণ।

তোমার মনের অস্তাচলে
        সুদীর্ঘ কল্পনায়,
আমার স্বপ্নীল পথ
        সুস্বজ্জিত ফুলোমালায়।


আবারও কোন
        যৌবন খেলায়,
তোমাকে চাইব
        প্রেম লীলায়।

বসন্তের ফুল ও
        পাখির গানের উম্মাদনায়,
আমার পৃথিবী সাজে
         তোমার ভালবাসায়।

এই জীবন যুদ্ধের
          কঠোর বাস্তবতায়,
তোমার ভালোবাসাই হোক
আমার বেঁচে থাকার আশা।