ভালবাসা উড়িয়ে দিলাম মেঘের সাথে
কষ্টরা বৃষ্টি হয়ে ফিরে আসে...
বৃষ্টিরা ছড়িয়ে গেল পথে পথে
সূখ বুঝি জীবন পেল সবুজ ঘাসে।


রৌদ্র যখন ছড়িয়ে গেল সুপ্রভাতে
কুয়াশা লুকিয়ে গেল ঘাসে ঘাসে...
রোদের কণা বিছিয়ে গেল ঘাসের সাথে
শিশির গুলো মুক্ত হয়ে মুচকি হাসে...