তোমার রুপের ঝলক দেখে
ভরে দুই নয়ন;
তোমার চুলের গন্ধ মেখে
পাগল হলো মন।

তোমার মায়া ভরা লাজুক নজর
মনের দূরবীক্ষণ;  
তোমার দুষ্ট হাসির মিষ্ট মুখোর
জ্বালায় সারাক্ষণ।

তোমার ছলাকলায় বন্দী থাকে
মন মহুয়ার বন;
তোমার বাহুডোরে মনে জাগে
প্রেমের অনুরণন।

তোমার প্রেম প্রলয়ের আহ্ববানে
হয় যদি হোক মরণ;
তোমার ভালবাসার আলিঙ্গনে
আবার সৃষ্টি হবে জীবন।