এক চুম্বনে জেগে উঠা  
দুই চুম্বনে আলিঙ্গন।


তিন চুম্বনে মেতে উঠা  
চার চুম্বনে শিহরণ।


পাঁচ চুম্বনে জোয়ার উঠা  
ছয় চুম্বনে বস্ত্রহরণ।


সাত চুম্বনে জ্বলে উঠা  
আট চুম্বনে বিচরণ।


নয় চুম্বনে হাঁপিয়ে উঠা
দশ চুম্বনে বিসর্জন।