রাত জেগে গল্প
ঘুম হয় অল্প;
বেলা করে ওঠা
তাই শুনি বাড়ির লোকের খোটা।


ঘড়ির কাটা ঘুরে  
সময় যাচ্ছে বেড়ে;
তাই দ্রুত শুরু যাত্রা
এটাই আমার জীবন যাপনের মাত্রা।


প্রতিদিনের যানজট
ট্যাক্সি ভাড়ার দাপট;
তাই বাসের মধ্যে ঠেলাঠেলি
অতঃপর শুনবো  প্রেমিকার গালাগালি।


তুমি বরই অকর্মণ্য
সবাই ভাবছে জঘন্য;
জলদি একটা কিছু করো
নয়তো আমার জীবন থেকে সরো।


একটু ধৈর্য্য ধরো সোনা
তুমি আর ভেবনা;
দেখবে একটা কিছু হবে
প্লিজ এইবার একটু হাসো তবে।


দৈনিক একই ঘ্যানরঘ্যান
নেই যে কোনো পরিত্রান
এই হলো আমার অবস্থা
এতদিনেও হলোনা একটি কর্ম ব্যবস্থা ।