বেশ ভালই কেটে যাচ্ছে আমার দিনগুলি
তোমার সাথে থাকুক আমার মিতালী।
যায় যদি যাক অপচয়ে সময়টা
তবুও তোমার সাথে জমুক আমার রঙ্গটা।


ভালবাসার মুল্য যদি কেউ না জানে
মন পুড়িয়ে লাভ কি বল সেই টানে।
পাথর সময় পায়ে দলে বেরিয়ে যাও
জীবনটাকে নিজের মতো সাজিয়ে নাও।


যদি আত্মসুখ নাই থাকলো এই জীবনে
সাধের এই জনম প্রাপ্তির কি মানে।
আসুক যতই বাধা কিংবা বিভাজন
তবুও আত্মাটাকে শান্তি দেওয়া প্রয়োজন।


মৌনতাতে নিজের মাঝেই পরবাস
বিষন্নতায় বাড়বে শুধুই দীর্ঘশ্বাস।
ভাল মন্দের দন্ডে যদি সব থমকে যায়
মনটাকে তবে বাজিয়ে দেখো, সে কি চায় ?


স্বপ্নগুলো উড়িয়ে হাওয়ায় কি হবে...?
চলো জীবনটাকে সাজাই আবার নুতন ভাবে।
কিসের তরে থাকবো মোরা নির্বিকার
চাইছি ভালবাসা ও আত্মার সুখের অধিকার।