নেতা তুই খামাখা
সবকিছু গিলে খা
অভাগা দেশমাতা
জনগন শুধুই দাতা।


মোদের মন্ত্রী মহোদয়
জানে কত অভিনয়
তলে তলে খাই খাই
সবকিছুই তার চাই।


সুবিধাবাদী সরকার
ক্ষমতার দখলদার
লোভে ভরা আসন
এই হলো গনতন্ত্রের শাসন।