বুকের মাঝে কষ্ট আছে
কষ্ট তোমায় ঘিরে...
তোমার স্মৃতি মনের মাঝে
হাজার মুখের ভিড়ে।


মুখের সাথে মুখ মিলিয়ে
সুখী হওয়ার ভান কত...  
ক্ষনিক সুখ স্মৃতিতে তলিয়ে  
জেগে যায় পুরনো ক্ষত।


যে দিল মোরে তুষের আগুন
পুড়াতে জীবন ভর...
তারই তরে কেন উতলা হয়ে  
ভাঙ্গিছি আপন ঘর।


মন বসেনা কোনো কাজে মোর
নাজানি কি না কি হয়...
বুকের মাঝে কষ্টের পাথর
সারাক্ষণ চাপিয়া রয়।
  
আহ! কি করে আমি এ জ্বালা সইব
হু হু করে কাঁদে বুক...
শান্তনা এই পেয়েছ তব  
দুঃখ বিলিয়ে সুখ।