আকাশে এক ফালি চাঁদ আর অল্প কিছু তারা
পৃথিবীর মাটিতে বসে আছি একা আমি, হয়ে দিশেহারা
মাঝে মাঝে শুনি দু-একটা পাখীদের ডাক, রাত জাগানিয়া...  


ওরে চাঁদ, তোমার জন্য কেন এত মায়া...?


আকাশ পানে আনমনে চেয়ে আছি অবিরাম
আমাতে নেই বিরহ নেই প্রেম
তবুও কেন অন্তরে উদাসীনতার কায়া...


ওরে চাঁদ, তোমার জন্য কেন এত মায়া...?


হিমেল হাওয়া এসে জুড়িয়ে দিল প্রান
তাই তপ্ত শরীরটা ক্লান্তি থেকে পেয়ে গেল পরিত্রাণ
নিশাচর এই মনে প্রতিনিয়ত খেলছে আলোছায়া...


ওরে চাঁদ, তোমার জন্য কেন এত মায়া...?


আপন যারা, সবাই হয়েছে পর
নিশীথে শান্ত শহরে ঘুমন্ত সমস্ত বাড়ীঘর
হাহাকারের গান শুনিয়ে যায়, দক্ষিণা হাওয়া...


ওরে চাঁদ, তোমার জন্য কেন এত মায়া...?


নিশী পেরিয়ে এলো প্রভাতী আলোক ছটা
আকাশ হলো মেঘে মেঘে  ঘনঘটা
অবশেষে আপন ঘরে ফিরে যাওয়া...


ওরে চাঁদ, তোমার জন্য কেন এত মায়া...?