হাসলাম আমি হাসলাম
পরান ভরে হাসলাম;
ভাসলাম আমি ভাসলাম
নয়ন জ্বলে ভাসলাম।


বলতে পারো তাই বলে যাও
আমি শুনতে পারি তাই শুনে যাই;
যদি ভুলতে পারো তো ভুলে যাও
আমি ধুকে ধুকে মরে যাই।


তুমি দুর আকাশের চাঁদ  হও
আর আমি বামন হয়ে বেঁচে রই;
তুমি সুখ জমিয়ে সুখী হও
আমি কষ্ট দিয়ে কবি হই।