টানাটানা চোখ দুটি তার
রাঙ্গা দুটি ঠোঁট;
ইশারাতে কাছে ডাকে
হৃদয় ব্যাকুল হোক।


চোখে যে তার স্বপ্ন আছে
রাত হলো নির্ঘুম;
হিয়ার মাঝে দিবানিশী
প্রেমের সমাগম।


হাজার কথার মালা গেঁথে
নীরব হয়ে থাকে;
ভালবাসার লগ্ন যে যায়
শুধু আশা দিয়ে রাখে।


মেঘের সাথে পাল্লা দিয়ে
কালোকেশী চলে;
বজ্রপাতের ঝলক দিয়ে
বৈশাখী ঝড় বহে।


পাথর দিয়ে বাঁধাই করা
হৃদয় খানি তার;
আশায় আশায় দিন গেল মোর
নেই প্রেমের অধিকার।


চোখে চোখে চোখ রেখেছি
মন দিয়েছি হায়;
ভালবাসি প্রিয়া তোরে
আয়না কাছে আয়।