ভাল আছি বলতে হয় মিষ্টি হাসি দিয়ে
সবাই ভাবে ভালই আছি সুখী জীবন নিয়ে।
রাত জেগে ভোর তবু কাটেনা সেই ঘোর
তুমি হীনা জীবন আমার ধু ধু বালুচর।


সুখী হওয়ার ভান নিয়ে নিত্য পথচলা
সমাজিক হয়ে বেঁচে থাকার এটাই ছলাকলা।
প্রত্যহ ছোটাছুটি জানিনা কিসের তরে
জীবনগ্রহ ঘুরছে শুধু গোলক ধাধার ভরে।


তুমি, আমি, আমরা সবাই শুধুই অভিনেতা
সময়ের তালে নেচে চলেছি তা-ধীন, ধীনতা-ধীনতা।
কত রঙ্গে সাজাই মোরা জীবন নাট্য-শালা
মন পাখীটাকে বন্দি করে দেহের খাঁচায় তালা।


তুমি আছো, আমিও আছি ভালোবাসা ঘিরে
আমি চাই, তুমিও চাও তবুও আসি ফিরে ফিরে।
আমার সুখপাখীটা বসত করে তোমার মনের ঘরে
হিসাব নিকাশ ভুলে গিয়ে বাঁচিয়ে রেখো তারে।


(বিঃদ্রঃ- চন্দ্রবিন্দু 'অভ্র' তে লিখতে পারিনা তাই পরে ঠিক করে নেব)