বসন্ত সেজেছে আজ  ফুলে ফুলে
ওগো ফুল ছাড়া তবে কেন এলে?


ফুল গুলো যে লজ্জা পাবে
তোমায় দেখে মুখ লুকাবে।


তোমার কথায় লাল হয়ে যাই
দুর তুরি ছাই লজ্জা কি নাই...?


ওরে আমার লজ্জাবতি
বুঝিনা তোমার মতি গতি...


মিছে কথায় মন ভুলিয়ে
কত কথা যাও বিলিয়ে...


সত্যি বলছি নয়কো মিছে
ফুলের চেয়ে তুমি কমই বা কিসে...?