আকাশ আমার ছাদ
আর তারাগুলো ঝারবাতি
বাতাস আমার প্রাণ
তাই ফুটপাথে কাটে রাতি।


মশাও একটি প্রাণী
তাদেরও বেঁচে থাকতে হয়
তাই আমার রক্ত খেয়ে
ওদের জীবন চক্র রয়।


ড্রেনের পঁচা গন্ধ আর
ডাস্টবিনের নোংরা খাবার
লাগেনা আমার মন্দ
এতেই নিত্যদিনের আহার।


ভাবছো আমি বোকাই
শুনে হেসেই হলাম খুন
আমি এই সমাজের টোকাই
তবুও জীবনটাকে লাগে দারুণ!!!