আজ হঠাৎ করে তোমার কথা মনে পরে গেল
বুকের ভিতর কেমন যেন একটা হাহাকার;
চোখের পলকে দশটি বছর পেরিয়ে গেল
সেই কথা ভাবতেই আমি যেন নির্বিকার।


ছোট ছোট ভালোলাগা কুড়িয়ে জমা করেছিলাম কিছু সুখ
সেই সুখগুলো দিয়ে শুরু হলো ভালোবাসার অধিকার  
আমার হৃদয় ক্যানভাসে জলছবি হয়ে ভাসলো তোমার মুখ
ভালোবাসা ও বিশ্বাসে গড়ে উঠলো নির্ভরতার এক সুদৃঢ় পাহাড়।


ভালোলাগা ও ইচ্ছে পুরনে ভরে উঠতে লাগল আমাদের দুটি মন
মন দরিয়ায় উথাল পাথাল শুরু করে দিলো নব প্রেম-জোয়ার;
জলতরঙ্গে ভাসতে ভাসতে জেগে উঠলো প্রাপ্তিসুখের উম্মাদন
ঠিক তখনই জীবনতরী হোচট খেয়ে হয়ে গেল লন্ডভন্ড ছারখার।


নিয়তির নির্মম ঢেউ ভাসিয়ে নিয়ে গেল দুজনকে দুই তীরে
তাই এখন আমাদের দুই সীমানার ভিন্ন জগতে বসবাস;
কেউ জানিনা কারো খবর হাজার মানুষের ভিড়ে
তবুও মাঝে মাঝে অতীত গুলো আমাকে করে দেয় উদাস।