অবিনাশী সর্বনাশা প্রেমের হাতছানি
সৃষ্টির শ্রেষ্ঠত্বের গর্ব নিয়ে প্রজ্জলিত
জীবনের অনির্বান শিখা চিরন্তন
পরিশেষে বিভীষিকাময় স্বপ্নের রাহাজানি।


আত্নসুখে মাতোয়ারা হলেই স্বার্থপরতার ইঙ্গিত
একপ্রান্তে জীবনের সাজানো মঞ্চ আর
অন্যপ্রান্তে সবুজ মায়াভরা শান্তি নিকেতন
যেখানে আছে হৃদ প্রকম্পিত মায়াবী সঙ্গীত।


চাটুকারী সমাজ ও সংসারের ভারাপন
সবকিছু তুচ্ছ করে প্রেমিক হতে চাই স্বজ্ঞানে
প্রেয়সী আমার বাহুতলে আলিঙ্গন করো মোরে
আর পারিনা সহনশীলতায় নিজেকে করিতে নিয়ন্ত্রণ।