একটি মেয়ের গল্প বলি আজ
পোশাক শিল্পে করে সে যে কাজ।
লুকিয়ে আহা রাত দুপুরে সাজ
আয়না দেখে অনুভবে লাজ।


স্বপ্ন দেখে জীবন সঙ্গী নিয়ে
বাজবে সানাই হবে যে তার বিয়ে।
কত  স্বপ্ন মনের মানুষ নিয়ে
সুখী রবে ভালাবাসা দিয়ে।


একদিন হলো কাজে কাজে দেরি
কেমন করে ফিরবে তাড়াতাড়ি
পথের পাশে দেখলো একটা গাড়ী
বলল ওরা পৌছে দেবে বাড়ী।


রাত পেরিয়ে ভোরের আলো এলো
মায়ের চিন্তা মেয়ে কোথায় গেলো
একটু পরেই মেয়ের খবর পেলো
খবর পেয়েই অবচেতন হলো।


করলো কে হায় এমন সর্বনাশ
মেয়েটা আজ রক্তমাখা লাশ।
গল্প শুনে আমার দীর্ঘশ্বাস
আমরা পুরুষ নাকি শুধুই নরপিচাশ...?