হে যুবক
তোমার সমস্ত ভালোবাসা দিয়ে যদি একটি গোলাপ হয়;
তাহলে তুমি প্রেমিক।


হে যুবক
তোমার সমস্ত ভালোবাসা দিয়ে যদি একটি জীবন চিত্র হয়;
তাহলে তুমি শিল্পী।


হে যুবক
তোমার সমস্ত ভালোবাসা দিয়ে যদি একটি কবিতা হয়;
তাহলে তুমি কবি।


হে যুবক
তোমার সমস্ত ভালোবাসা বিকিয়ে যদি কিছু টাকা হয়;
তাহলে তুমি স্বামী।


হে যুবক
তোমার ভালোবাসা বিশ্লেষণ করে দেখো তাতে কি হয়?
তবেই তুমি তোমাকে বুঝবে।