তোমার চোখের নিরব মায়ায়
ভালোবাসার কমল ছায়ায়
ধন্য করে দিলে আমার জীবন;
তোমার সকল চাওয়া পাওয়ায়
সুখ, দুঃখ, স্বপ্ন-আশায়
কথা দিলাম রইব তোমার আপন।


ভাল লাগে সন্ধ্যা আকাশ
পুকুর পাড়ের দক্ষিনা বাতাস
তোমার ভাবনা নিয়ে সারাবেলা মগ্ন;
এই মনে তোমার প্রেমের আভাস
তাই এখন আমি নইরে হতাশ
কখন যে হায় আসবে শুভ লগ্ন।


ছুটতে ছুটতে বাঁধনহারা
দুঃখ পেয়ে দিশেহারা
তাই ভালোবাসার সুখ বুঝিনি আগে;
প্রেমের ডাকে দিলে সারা
খুশিতে আমি পাগলপারা
সবকিছু আজ নুতন যেন লাগে।


তোমার জন্য মন কাঁদে
পরেছি হায় এ কোন ফাঁদে
তোমায় ছাড়া বেঁচে থাকা দায়;
আমার নেই পরোয়া অপবাদে
রাখবো তোমায় আহাল্লাদে
সকল বাঁধন ছিন্ন করে আয়!!!
   ~~০০~সমাপ্ত~০০~~