তোমার মনের বাগানে
আমি ফুল হয়ে আর ফুটবোনা।
তোমার মনের আকাশে
আমি পাখি হয়ে আর উড়বোনা।
তোমার বুকের জমিনে
আমি বারিষ হয়ে আর ঝরবোনা।
তোমার মন দরিয়ার চরে
আমি কাঁশফুলের শুভ্রতা হয়ে আর শোভিত হবোনা।
তোমার মনের ঘরে
আমি স্বপ্ন হয়ে আর উঁকি দেবনা কখনো।


তোমার বুকের জমিন অথবা তোমার মনের আকাশ
আমাকে কিছুতেই আর স্পর্শ করতে পারবে না
নাহ্! কিছুতেই না ... কিছুতেই না...কিছুতেই না


আমি এখন থেকে শুধু সাদা মেঘ হয়ে ভাসবো
শুধু ভাসবো...ভাসবো...আর ভাসবো!
আমি একদিন তোমার অনুশোচনা দেখে
শুধু হাসবো...হাসবো...আর হাসবো!!!