গতকাল রাত ছিলো প্রেমে ভরপুর
কথায় কথায় হারিয়েছিলাম দুর বহুদুর।
ঘুম ঘুম চোখে ছিল ভালোবাসার ছোঁয়া
ঘুমের মধ্যে স্বপ্ন এসে বাড়িয়ে দিলো মায়া।
দুরত্ব টা কমেছিল একমুহুর্তের তরে
অনুভবে পেলাম তোমায় আমার বসত ঘরে।
ফুল ছিল, পাখি ছিল, ছিল নদীর জোয়ার
মুগ্ধতায় মাতোয়ারা বাড়ালো প্রেমের বাহার।
ধীরে ধীরে শুরু হলো প্রেমো ঝড়োহাওয়া
দুটি মনের আকুলতায় হলো কাছে যাওয়া।
প্রেম সাগরে এলো জোয়ার আগুন প্রেমো বনে
উথাল পাথাল অস্থিরতা অতৃপ্ত দুই মনে।
ঝড় উঠেছে, এবার হবে লন্ডভন্ড সব
সূখবৃষ্টি ঝরিয়ে দিয়ে প্রকৃতি হলো নিরব।
শুনতে পেলাম পাখির ডাক শান্ত স্নিগ্ধ ভোরে
চোখ খুলতেই অনুধাবন ছিলাম ঘুমোঘোরে।
লক্ষ মাইল দুরত্ব তাই বলে সবাই প্রবাস
তোমার সাথে তবুও আমার নিত্য সহবাস।