একদিন ছিল তোমার আমার ভালোবাসার টান
দুটি মনের আবেগ যেন একটি মধুর গান।
একটু চোখের আড়াল হলেই বেজাই অভিমান
লুকোচুরি খেলার ছলে জরিয়ে ধরার ভান।


সকাল হলেই পড়তে বসা পড়ার টেবিলে
মনটা করতো উরু উরু কখন দেখা মিলে।
দুপুর বেলা নাইতাম দুজন মন্ডল বাড়ীর বিলে
শৈশব কাটলো ভালোবাসা আর তোমার ঘুষি-কিলে।


দেখতে দেখতে সময় গেলো বয়স বাড়লো বটে
প্রেমের তরী ভীড়লো না আর আমার মনের ঘাটে।
পাড়াপড়শির কানাঘোষায় কুত্সা যদি রটে
তাই পারিবারিক নিষেধাজ্ঞা সামাজিকতার তটে।


দিনে দিনে দুরত্বটা বাড়তেই শুধু থাকে
ভালোবাসা হারিয়ে গেল জীবন নদীর বাঁকে।
একদিন ভোরে জানালার পাশে বলল সে যে ডেকে
কিছু একটা করতেই হবে যদি পেতে চাই তাকে।


গ্রামের মেয়ে ডাঙ্গর হইছে তাই করতে হবে বিয়ে
পরিবারের সবাই নাকি ভাবছে তাকে নিয়ে।
কলেজ পড়ুয়া যুবক আমি তাই বললাম বিনয়ে
ভাল থেকো সুখে থেকো পরের ঘরে গিয়ে।


অভিমানের সিক্ত চোখে বিদায় তোমার আমার
কত বছর পেড়িয়ে গেল দেখা হয়নি আর।
বিবাহিত তুমি আমি করছি যে যার সংসার
তোমার কথা আজ আমি ভাবছি  কেন  আবার!!!